ঘরে বসেই তৈরি করুন কথা বলা রোবট মীনা।

ঘরে বসেই তৈরি করুন কথা বলা রোবট মীনা
রোবট মীনা তৈরির পর থেকে, অনেকেই জানতে চেয়েছেন, যে আমরা এই রোবটি কিভাবে তৈরি করেছি। অনেকে আবার আমাকে পারসোনাল ভাবে কল এবং ইনবক্স করেছেন। আমি চিন্তা করে দেখলাম, ২০২৩ সাল উপলক্ষে আমি নতুন একটা ভিডিও সিরিজ তৈরী করবো, যেখানে আমি পার্ট বাই পার্ট আকারে রোবট তৈরীর প্রতিটি ধাপ তুলে ধরবো। আমি এতটা সহজ ভাবে তুলে ধরবো যে, শুধুমাত্র ভিডিও গুলো দেখলেই যে কেউ সেম টু সেম মীনার মতো রোবট তৈরী করে ফেলতে পারবে। আগে থেকে কোন প্রোগ্রামিং বিষয়ে ধারনা থাকতে হবে না। শুধু কম্পিউটারে টাইপিং করতে পারলেই হবে।

রোবট মীনা নিম্মে বর্ণিত জীনিস গুলো করতে পারে।
  • বাংলা এবং ইংরেজিতে কথা বলতে পারে।
  • বাংলা ভাষা শুনতে ও বুঝতে পারে।
  • বিভিন্ন প্রশ্নের ‍উত্তর দিতে পারে।
  • কবিতা ও গান শোনাতে পারে।
  • হাত নারাচারা করতে পারে।
  • বাতি ও পাখা চালু ও বন্ধ করতে পারে।
  • ফোন কল করতে পারে।
  • ছবি তুলে দিতে পারে।
  • গেম খেলতে পারে।
রোবট মীনা যেসকল কাজ করতে পারে, সে প্রতিটি কাজের জন্যে আমি আলাদা আলাদা ভিডিও করবো, যাতে করে সবাই প্রতিটি সেকশন এর কাজ খুব ভালো ভাবে বুঝতে পারে। যেহেতু প্রতিটি সেকশনের আলাদা আলাদা ভিডিও তৈরি করবো, যার যেখানে বুঝতে সমস্যা হবে কমেন্ট করবেন আমি চেষ্টা করবো প্রতিটি কমেন্ট এর উত্তর দিতে।  কারন আমি চাই বাংলাদেশের রোবট কমিউনিটি টা একটু গ্রো করুক। 

রোবট মীনা তৈরির জন্যে নিম্মে বর্ণিত জীনিস গুলো প্রয়োজন হবে।
বিঃ দ্রঃ বর্ণিত জীনিস গুলো ক্রয় করতে নামের উপরে ক্লিক করুন।
রোবট মীনা তৈরির জন্যে যে জীনিস গুলো প্রয়োজন
ঘরে বসে তৈরি করুন কথা বলা রোবট মীনা
Next Post Previous Post